সাগতম সবাইকে আমার এই ছোট্ট ব্লগটিতে


Banner 468

Wednesday, July 25, 2012

এলার্টপে ডলার থেকে মোবাইলে রিচার্জ করুন খুব সহজেই




কেমন আছেন সবাই? খুব সহজেই
আমার ২য় টিউনে স্বাগতম। এইচ এস সি পরীক্ষার জন্য কিছু দিন ব্যস্ত ছিলাম। আমার প্রথম টিউনে আপনাদের সাথে আমি একটি সাইট শেয়ার করছিলাম। আপনারা সবাই আমাকে যথেষ্ট অনুপ্রেরণা দিয়েছেন। অনেকে আমাকে অনুরোধ করেছিলেন সাইটটি বাংলা করার জন্য। কিন্তু পরীক্ষার জন্য করা হয়ে ওঠে নি। এখন নতুন সাজে আপনাদের সামনে সাইটটি তুলে ধরছি। পূর্বে যারা ব্যবহার করেছেন তারা সার্ভিস সম্পর্কে ভালভাবেই জানেন। আর যারা জানেন না তারা একবার ট্রাই করে দেখতে পারেন। আশা করি নিরাশ হবেন না
এলার্টপে কি বা এলার্টপে দিয়ে কি করা হয় এটা মোটামুটি আমরা সবাই জানি। বিভিন্ন মাইক্রোজব সাইট ছাড়াও বিভিন্ন সাইট থেকে এলার্টপের মাধ্যমে ডলার পাওয়া যায়। কিন্তু সেই ডলার থেকে টাকা পাবেন কিভাবে????




১। ব্যাংক একাউন্টের মাধ্যমে
বড় এমাউন্ট হলে আপনি ব্যাংকের মাধ্যমে সহজেই আপনার ডলারের বিনিময়ে টাকা পেয়ে যাবেন। কিন্তু ব্যাংক ফি বাবদ আপনাকে গুনতে হবে বেশ কিছু টাকা। তবে এটিই সবচেয়ে নিরাপদ পদ্ধতি। এজন্য অনেক ফ্রিলান্সাররা এটি ব্যবহার করেন
২। অন্য জনের কাছে বিক্রি করে হাতে হাতে/ব্যাংক একাউন্টের মাধ্যমেঃ
এক্ষেত্রে আপনাকে এমন একজনকে খুজে বরে করতে হবে যার ডলার প্রয়োজন। তারপর তারসাথে যোগাযোগ করে ডলারের রেট ঠিক করে তার কাছ থেকে টাকা নিয়ে ডলার দিতে হবে/ডলার দিয়ে টাকা নিতে হবে। কিন্তু এখানে একটু রিস্কি হয়ে যায় আপনি যদি ঢাকার বাইরে থাকেন বা বড় কোন শহরে না থাকেন। কারণ অনেক ক্ষেত্রের প্রতারণার শিকার হতে হয়। তবে ভাল ব্যক্তির সাথে লেনদেন করতে পারলে কোন সমস্যা নেই
বড় বড় এমাউন্ট যেমন ৫০-১০০ ডলার হলে কোন সমস্যা ছাড়াই এই দুটি উপায়ে আপনি ডলার ভাঙ্গাতে পারবেন। আজ আমি আপনাদের সাথে একটি সাইটের পরিচয় করিয়ে দিচ্ছি যার মাধ্যমে আপনি সর্বনিম্ন ১ডলারও ভাঙ্গাতে পারবেন মোবাইল রিচার্জের মাধ্যমে

কিভাবে রিচার্জ করবেন?

সাইটি থেকে ইতিপূর্বে যারা রিচার্জ করেছে তাদের মন্তব্য দেখতে পারেন এখানে।

রিচার্জ পাঠানোর পর নিউজরুমে মাধ্যমে জানানো হয় কোন কোন নাম্বারে এবং কত টাকা রিচার্জ পাঠানো হয়েছে
সাইটের এডমিনদের সম্পর্কে জানতে পারবেন এখানে।
আপনার প্রশ্ন/জিজ্ঞাসা/পরামর্শ/অভিযোগ ইত্যাদি প্রয়োজনে সাইটের এডমিনের সাথে যোগাযোগ করতে পারেন এখানে।

সাইটটির নিয়মনীতি/শর্তাবলী সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন এখানে।

সবকিছু দেখে ভাল লাগলে আপনি এই সার্ভিসটি একবার ব্যবহার করে দেখতে পারেন। আমি মনে করি নতুনদের/মাইক্রোফ্রিলান্সারদের জন্য সাইটটি কাজে দিবে। যদি আপনার এলার্টপে একাউন্টে ডলার থাকে তাহলে এখনই একবার ট্রাই করতে পারেন
পরিশেষেঃ
সাইটটির এডমিনদের মধ্যে আমি নিজেও একজন। আপনারা নিশ্চিন্তে সাইটটি ব্যবহার করে ডলার রিচার্জ করতে পারেন। বর্তমানে যদি সাইটটি জনপ্রিয়তা পায় তাহলে পরবর্তীতে রেজিস্টার্ড ডোমেইন নেওয়া হবে। সার্ভিসটি ম্যানুয়াল করার পরিবর্তে অটোমেটিক করা যেত কিন্তু সেক্ষেত্রে সমস্যা হচ্ছে এলার্টপে কোম্পানীকে প্রতি ট্রান্জেকশন চার্জ দিতে হত সেক্ষেত্রে টাকার পরিমাণ আরো কমে যেত। অনেকে হয়তো বলতে পারেন ডলারের বিপরীতে টাকার পরিমাণ এত কম কেন? এক্ষেতে আপনাকে বলছি এই ধরনের সাইট remit2cell/rechargebdmobile/flexiload.biz.ly সাথে তুলনা করে দেখুন আমাদের রেটই বেশী


মডারেটরদের উদ্দেশ্যেঃ
ইতিপূর্বে নতুন সাইট হওয়া সত্ত্বেও আপনারা আমাকে যে সহায়তা করেছেন তার জন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। আমার এই টিউনটি দ্বারা কেউ ক্ষতিগ্রস্থ হয়েছে এমন প্রমাণ পেলে আপনারা আমার টিউনটি মুছে দিতে পারেন
বিঃদ্রঃ ভাল সার্ভিসের লক্ষে যে কোন ধরনের গঠনমূলক পরামর্শ সাদরে গ্রহন করা হবে

1 comment:

  1. খুব ভালো লিখেছেন ধন্যবাদ ।সময় পেলে আমার ব্লগ টা একটু দেখলে খুশি হবো । ”ইন্টারনেট থেকে আয় করুণ সহজেই”

    ReplyDelete